ব্রেকিং নিউজ
পঞ্চগড় মোবাইল চুরির অভিযোগে এক নারীকে বেঁধে নির্যাতন বাপ্পীর সুস্থতা কামনায় দাকোপ বিএনপির মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত সপ্তাহের ব্যবধানে ডিমের দাম, অস্বস্তি মাছ মাংসের বাজার বিমান বিধ্বস্তে নিহত পাইলট আসিমের মরদেহ মানিকগঞ্জে পৌঁছেছে, স্বজনদের আহাজারি রাসুল (সা.) দুশ্চিন্তা থেকে মুক্তির জন্য যে দোয়া পড়তেন বিদায়ী শ্রেষ্ট শিক্ষিকা লিপিকা দস্তিদারের অবসরে যাওয়ায় বিদায় সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান
×

অনলাইন ডেস্ক
প্রকাশ : ১১/৫/২০২৩, ১১:৫০:৪২ PM

বরিশালের কীর্তনখোলায় অয়েলট্যাংকারে বিস্ফোরণ, নিহত ২

বরিশালের কীর্তনখোলা নদীতে নোঙর করা তেলভর্তি অয়েলট্যাংকার এমটি ইবাদি ১ এর ইঞ্জিনরুমে বিস্ফোরণে দুই কর্মচারী নিহত হয়েছে। এ ঘটনায় আরও একজন নিখোঁজ রয়েছেন। আহত অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে আরও তিনজনকে।

বরিশালের কীর্তনখোলা নদীতে নোঙর করা তেলভর্তি অয়েলট্যাংকার এমটি ইবাদি ১ এর ইঞ্জিনরুমে বিস্ফোরণে দুই কর্মচারী নিহত হয়েছে। এ ঘটনায় আরও একজন নিখোঁজ রয়েছেন। আহত অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে আরও তিনজনকে। বৃহস্পতিবার বিকেলে নগরীর বান্দরোডের মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ডিপো সংলগ্ন নদীতে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মো. স্বাধীন (২২) ও বাবুল কান্তি দাস (৬৪)। দুই জনের বাড়ি চট্টগ্রামে। হাসপাতালে ভর্তি তিন কর্মচারী হলেন- কুতুব উদ্দিন, মো. রুবেল ও কামাল হোসেন। এছাড়া আবুল কাশেম নামের একজন নিখোঁজ রয়েছেন। মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড বরিশাল ডিপোর জন্য চট্টগ্রাম থেকে তিন দিন আগে কীর্তনখোলা নদীতে এসেছে জাহাজটি। এতে অকটেন, পেট্রোল ও ডিজেল ভর্তি ছিল। সেই তেল উত্তোলনের জন্য ইঞ্জিন চালু করলে এই বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছেন জাহাজের কর্মচারীরা। বিস্ফোরণের সময় জাহাজটিতে ১৬ জন ক্রু অবস্থান করছিল বলে জানা গেছে। বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপপরিচালক মিজানুর রহমান জানান, আমরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণ করি। ফলে তেলভর্তি জাহাজটি বড় ধরণের কোন ক্ষতির মুখে পড়েনি। ইঞ্জিন রুম উত্তপ্ত হওয়ায় তল্লাশী চালাতে পারছি না। উত্তাপ কমলে আমরা সার্চ করে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করব।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি জাহাজের ইঞ্জিন রুমের এয়ারকম্প্রেসার বিস্ফোরণে আগুনের সূত্রপাত ঘটেছে। বিস্তারিত তদন্ত সাপেক্ষে বলতে পারবো। জাহাজের এক কর্মচারী জানান, তিন দিন আগে জাহাজ কীর্তনখোলা নদীতে নোঙর করি। জাহাজ থেকে মেঘনা ডিপোতে তেল উত্তোলন করার জন্য বিকেলে ইঞ্জিন চালু করতে ছয়জন কর্মচারী ইঞ্জিনরুমে যায়। তখন ইঞ্জিন চালু করলে বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন বরিশাল জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।